প্রথম আলো কি বুঝাতে চায় ‘মুসলমান নিম্ন প্রজাতির প্রাণী’?

“কিশোর আলো"র জুলাই সংখ্যার ৯৬ পৃষ্ঠায় কার্টুনের মাধ্যমে ‘সবচেয়ে সেরা জীব গরু যে খেতে চায়, সে সবচেয়ে নিম্ন প্রজাতির প্রাণী’ বলে মুসলিম উম্মাহকে কটাক্ষ করা হয়েছে []।
পবিত্র কুরবানীর ঈদকে সামনে রেখে মুসলমানদের গরু কোরবানী দেয়াকে উপহাস করে ইসলামের মৌলিক বিধান এবং মুসলমানদের দুই ঈদের একটি “ঈদুল আজহা” তথা ইসলামের বিধি-বিধান সম্পর্কে কচি শিশু-কিশোরদের মনে হেয় প্রতিপন্ন মানসিকতা সৃষ্টি করাই এর উদ্দেশ্য- তাতে কোন সন্দেহ নেই।
কিছুদিন পর পর প্রথম আলো মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার মত কাজ করে। ‘কিশোর আলো' ম্যাগাজিনের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অপরাধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা উচিৎ প্রশাসনের []।
নিঃসন্দেহে এটা উদ্দেশ্যমূলকভাবে ইসলামের প্রতি ঘৃণা আর মুসলমানদের প্রতি নিম্ন ধারণার বহিঃপ্রক্রাশ- এতে কোন সন্দেহ নেই। “প্রথম আলো” গ্রূপ কর্তৃক এরকম ইসলাম বিদ্বেষী প্রচারণা এবং নিম্নশ্রেণীর হাসি-কৌতুক এবারই প্রথম নয়। এর আগেও তারা অসংখ্যবার এরকম ঘৃণ্য কান্ড করেছে, এবং বার বার নানা ছলে-বলে-কৌশলে ম্যানেজ করে পার পেয়ে গেছে।
কয়েকবার যখন এসব ঘটনায় দেশবাসী তাদের বিরুদ্বে ফুঁসে উঠেছে তখন প্রতিবারই এসবকে “অনিচ্ছাকৃত ভুল ” ইত্যাদি বলে ক্ষমা চেয়ে পার পেয়ে গেছে। কিন্তু তাদের অন্তর যে কতটা ইসলাম বিদ্বেষী অন্ধকারে আচ্ছন্ন, তাদের মন-মানসিকতা থেকে সে বিদ্বেষ কখনোই দূর হয়নি এবং তারা কখনো নিজেদের বদলাবার পাত্র নয়- তা বারবার এসব ঘটনা থেকে পরিষ্কার। এদের একটাই প্রাপ্য- তা হোল ইসলাম বিদ্বেষী প্রচারণা এবং ধর্মীয় মূল্যবোধে আঘাত দেয়ার অপরাধে উপযুক্ত শাস্তি, আর তার সাথে ইসলাম প্রিয় দেশবাসী কর্তৃক এদের সকল প্রকাশনা এবং প্রোডাক্ট সম্পূর্ণ বয়কট করে ঈমানী ক্ষোভ আর স্পিরিট এর প্রকাশ ঘটানো। বিশেষ করে নতুন প্রজন্ম তথা কচি শিশু-কিশোরদেরকে এদের সমস্ত কিছু থেকে দূরে রাখা একান্ত কর্তব্য। তা না হলে আগামীতে আরো ভয়ঙ্কর এবং আরো সরাসরি ইসলাম বিরোধী প্রচারণা নিয়ে এরা হাজির হবে- তাতে সন্দেহ নেই।
উল্লেখ্য এর আগে হজরত মুহাম্মাদ (সঃ) কে কুটুক্তি করার কারণে প্রথম আলোর রম্য ম্যাগাজিন আলপিনকে ব্যান করেছিলো সরকার..বায়তুল মোকারমের তৎকালীন খতিব ওবায়দুর রহামানের কাছে ক্ষমা প্রার্থনা করে ওই সময় পার পেয়ে যায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান []।

Comments

Popular posts from this blog

দেশের মানুষ কতটা বিশ্বাস করে আওয়ামী মন্ত্রীদেরকে?

বিশ্বজিৎ দাস হত্যাকাণ্ড(২০১২): পরিবেশনায় ছাত্রলীগ, প্রযোজনায় আওয়ামীলীগ

ইলিশের একমাত্র মালিক এখন বাংলাদেশ